October 22, 2024, 10:17 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

কাহালুতে ঘরের জানালা ঘেষে খোলা ল্যাক্টিন মারাত্বক পরিবেশ দূষণ।

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালু উপজেলার বিরকেদার ইউনিয়নের কাজিপাড়া গ্রামের প্রবাসী ফারুক সাহানার স্ত্রী রাখিমা সুলতানা (২৮) এর শয়ন ঘরের জানালার সাথে একই গ্রামের প্রতিবেশী ওমর আলী সাহানা ও তার পুত্রবধূ রাজিয়া সুলতানা শত্রুতা করে টিন দিয়ে খোলা ল্যাক্টিন নির্মাণ করে ব্যবহার করায় ফলে মারাত্বক ভাবে পরিবেশ দূষণ হচ্ছে। শুধু তাই না ঘরের (সাচের ড্রেন) পানির গড়া বন্ধ করার ফলে বৃষ্টির পানি বসে তার বশত বাড়ীর ব্যাপক ক্ষতি হচ্ছে।

গত বৃহস্পতিবার সরেজমিনে সেখানে গিয়ে দেখাগেছে বাড়ীর করণ অবস্থা। এসময় বাড়ীতে বসতে দিলে সেখানে ময়লার বিশ্রী গন্ধে বমন হওয়ার উপক্রম হয়। এসময় ফারুকের ছেলে সিয়াম বাবু, নবম শ্রেনীর শিক্ষার্থী জানান কাকা আপনারা সামান্য ক্ষণের জন্য বাড়িতে বসতে পারেন না আর আমাকে দিনের পর দিন ঐ ঘরে বসে লেখা পড়া করতে হচ্ছে। ময়লার গন্ধে অনেক সময় আমার বমন হয়। ফারুকে বৃদ্ধ বাবা ফজলুর রহমান বলেন, এব্যাপারে আমরা পারিবারিক ভাবে তাদের অনেক বার অনুরোধ করি কিন্তু তারা তা শোনে না। বাধ্য হয়ে গ্রামের মতব্বরদেও অসুবিদার বিষয়টি অবগত করি, তারা ওমর আলী কে বিষয়টি জানান কিন্তু ওমর আলী স্থানীয় ভাবে প্রভাবশালী হওয়ায় মাতব্বরদের কথার কোন গুরুত্ব না দেওয়ায় মাতব্বররা আমাদের আইনের আশ্রয় নিতে বলে।

বিষয়টি নিয়ে ওমর আলীর সাথে মোবাইলে কথা বলা হলে তিনি বলেন আমি আমার জায়গায় ল্যক্টিন দিয়েছি তাতে কার কি হলো সেটি দেখার সময় নাই। আমার জায়গার উপর দিয়ে পাইখানার মল ছাড়ব না ময়লা পানি ছাড়বো সেটি আমার ব্যক্তিগত ব্যাপার। এব্যাপারে অসহায় পরিবারটি নিরুপাই হয়ে র্সশ্লিষ্ট প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি আর্কষণ ও হস্তক্ষেপ কামনা করছেন ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com